ঢাকাশনিবার , ৮ জুন ২০২৪
  • অন্যান্য

বৃষ্টিতে ভেসে যেতে পারে ভারত-পাকিস্তান ম্যাচ

ডেইলি নিউজ পোর্টাল টোয়েন্টিফোর
জুন ৮, ২০২৪ ৪:৪৫ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বকাপের সবচেয়ে জমজমাট ম্যাচ ভারত-পাকিস্তানের মধ্যে হয়ে থাকে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াই দেখতে মুখিয়ে থাকেন সবাই। টুর্নামেন্ট ছাড়া এখন আর তারা একে-অপরের মুখোমুখি হন না। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি হওয়ার কথা আগামী রোববার।

তবে এই ম্যাচটি ভেসে যেতে পারে বৃষ্টিতে। রোববার রাত সাড়ে ৮টায় নিউইয়র্কের কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। নিউইয়র্কের স্থানীয় সময়ে ম্যাচটি হবে সকাল সাড়ে দশটায়।

অ্যাকুওয়েদারের দাবি অনুযায়ী, ভারত-পাকিস্তান ম্যাচের পুরো দিনই নিউইয়র্কে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। স্থানীয় সময় সকালে ১১টা নাগাদ ৫১ শতাংশ বৃষ্টিপাত হতে পারে। অর্থাৎ খেলা শুরুর আধঘণ্টার মধ্যেই বৃষ্টি নামতে পারে। বিকেল চারটা পর্যন্ত বৃষ্টিপাতের সম্ভাবনা প্রায় ৪৫ থেকে ৫০ শতাংশ।

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে না থাকলেও বৃষ্টি কমার অপেক্ষা করা হতে পারে স্বাভাবিক সময়ের চেয়ে বেশি। তবুও আবহাওয়া পূর্বাভাবাস অনুযায়ী, ম্যাচটি ভেস্তে যাওয়ার বেশ ভালো রকমের সম্ভাবনাই রয়েছে।

এমন হলে বিপদে পড়ে যেতে হবে পাকিস্তানকে। যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ভারত ম্যাচটি তাদের জন্য বাড়তি গুরুত্বপূর্ণ। সুপার এইটের সম্ভাবনা টিকিয়ে রাখতে জয়ের বিকল্প নেই তাদের। কারণ ভারত ম্যাচের পর কানাডা ও আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেই চলবে না পাকিস্তানের; অপেক্ষায় থাকতে হবে প্রথম দুই ম্যাচে কানাডা ও পাকিস্তানকে হারানো যুক্তরাষ্ট্রের বাকি দুই ম্যাচ হারার।