ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪
  • অন্যান্য

বাংলাদেশকে ‘খাটো করে’ চমকে দেয়ার মতো ভবিষ্যদ্বাণী গিলক্রিস্টের!

ডেইলি নিউজ পোর্টাল টোয়েন্টিফোর
জুন ৫, ২০২৪ ৬:১৭ অপরাহ্ণ
Link Copied!

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর চলছে। এবারের আসর অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে। বাংলাদেশের বিশ্বকাপ মিশন এখনও শুরু হয়নি। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লাল-সবুজের পথচলা। এবারের বিশ্বকাপে টাইগাররা লড়বে নেপাল, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

চলমান এই বিশ্বকাপ নিয়ে চমকে দেয়ার মতো ভবিষ্যদ্বাণী করেছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে বাজে ছন্দে থাকা বাংলাদেশকে সঠিক মূল্যায়ন করেননি তিনি।

গিলক্রিস্ট মনে করেন, নেপাল ও নেদারল্যান্ডসের মতো দলগুলোও চমকে দিতে পারে বাংলাদেশকে। সরাসরি না বললেও আক্ষরিক অর্থে বাংলাদেশের পরাজয়েরই যেন ইঙ্গিত দিলেন তিনি।

সাবেক এই অজি ক্রিকেটার বলেন, ‘নেপাল ও নেদারল্যান্ডসে বেশ কিছু তরুণ খেলোয়াড় রয়েছে। নেপালের সামর্থ্য রয়েছে অঘটন ঘটানোর, বিশেষ করে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে তারা চমকে দিতে পারে। অন্যদিকে, নেদারল্যান্ডস সবসময়ই আগ্রাসী। যে কোনো অঘটন ঘটাতে পারে তারা।’

বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা মনে করেন, গ্রুপ পর্বে নিজেদের স্বাভাবিক খেলাটাও যদি বাংলাদেশ খেলতে পারে তাহলে নেপাল ও নেদারল্যান্ডসের বিপক্ষে পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়বে টাইগাররা।